বিমা দাবি পরিশোধের লক্ষ্যমাত্রা সাড়ে ৭০ শতাংশ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ জুন ২০২১, ০৭:০৪ পিএম


বিমা দাবি পরিশোধের লক্ষ্যমাত্রা সাড়ে ৭০ শতাংশ

২০২১-২২ অর্থবছরে গ্রাহকদের সাড়ে ৭০ শতাংশ বিমা দাবি পরিশোধের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। সরকারের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

আইডিআরএ সূত্র জানায়, ২০২০-২১ অর্থবছরে বিমা দাবির নিষ্পত্তির হার ছিল ৭০ শতাংশ। আগামী ২০২১-২২ অর্থবছরে গ্রাহকদের বিমা দাবি পরিশোধের লক্ষ্যমাত্রা ৭০ দশমিক ৫০ শতাংশ।

আসছে অর্থবছরে বিমা দাবির পাশাপাশি নতুন করে পলিসি বৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে দুই দশমিক ৭৫ শতাংশ। চলতি বছরের লক্ষ্যমাত্রা ছিল দুই দশমিক ৫০ শতাংশ।

এ লক্ষ্যমাত্রা পূরণের লক্ষ্যে আগামী বছর ১২টি বিমা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে কর্মশালা বা ওয়ার্কশপ করা হবে। দেশে বর্তমানে ৭০টি বিমা কোম্পানি রয়েছে। বিমা খাতে প্রতি বছর তিন থেকে চার লাখ পলিসির মেয়াদ পূর্তি হচ্ছে। কিন্তু নির্ধারিত এ সময়ে বিমা গ্রাহকরা তাদের টাকা পাচ্ছেন না।

সার্বিক বিষয়ে আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন ঢাকা পোস্টকে বলেন, কর্তৃপক্ষের প্রধান লক্ষ্য হলো- গ্রাহকদের বিমা দাবি পরিশোধ করা। বিমা কোম্পানিগুলোর দীর্ঘদিনের প্র্যাকটিস গ্রাহকদের টাকা নেওয়া। আমরা বিমা কোম্পানিগুলোর অভ্যাস পরিবর্তনের চেষ্টা করছি। 

এমআই/আরএইচ

Link copied