লকডাউনে অফিস খোলা রাখতে চান বিমা ব্যবসায়ীরা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ জুলাই ২০২১, ০৬:২০ পিএম


লকডাউনে অফিস খোলা রাখতে চান বিমা ব্যবসায়ীরা

দেশের আমদানি-রফতানি কার্যক্রম নির্বিঘ্নে অব্যাহত রাখার লক্ষ্যে লকডাউনের মধ্যে আগামী ৭ জুলাই পর্যন্ত সীমিত পরিসরে অফিস খোলা রাখতে চান বিমা ব্যবসায়ীরা।

রোববার (৪ জুলাই) বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) আবেদনের পরিপ্রেক্ষিতে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিআইএ) অর্থ মন্ত্রণালয়ে এ সংক্রান্ত আবেদন করেছে।

প্রতিষ্ঠানটির পরিচালক নাজিয়া শিরিন স্বাক্ষরিত এক সার্কুলারে বলা হয়, দেশের আমদানি-রফতানির জন্য ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি বিমা পলিসি ইস্যুও একইসঙ্গে গুরুত্বপূর্ণ। এছাড়াও জীবন বিমাকারীর মেয়াদপূর্তির দাবি পরিশোধসহ অন্যান্য জরুরি সেবা প্রদানের জন্য বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিমা কোম্পানিগুলোর প্রধান ও শাখা অফিস খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

এ অবস্থায় আগামী ৭ জুলাই পর্যন্ত দেশের আমদানি-রফতানি কার্যক্রম নির্বিঘ্নে রাখা, জীবন বিমাকারীর মেয়াদপূর্তি ও মৃত্যু দাবি যথাসময়ে পরিশোধ এবং স্বাস্থ্য বিমা সেবা প্রদানের স্বার্থে আইডিআরএর কার্যালয়সহ বিমাকারীর প্রধান কার্যালয় ও কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস সীমিত সংখ্যক জনবল নিয়ে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা রাখার বিষয়ে অনুমতি প্রদানের অনুরোধ জানানো হচ্ছে।

এমআই/এসকেডি

Link copied