লকডাউনে বিমা কোম্পানির অফিস খোলা রাখার সিদ্ধান্ত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ জুলাই ২০২১, ১০:২৫ পিএম


লকডাউনে বিমা কোম্পানির অফিস খোলা রাখার সিদ্ধান্ত

তৈরি পোশাক কারখানা, ব্যাংক এবং পুঁজিবাজারের পর এবার লকডাউনে সীমিত আকারে বিমা কোম্পানির অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সোমবার (৫ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত বিমা কোম্পানির অফিস খোলা থাকবে।

রোববার (৪ জুলাই) আইডিআরএ কর্তৃপক্ষ এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। একইসঙ্গে বিমাকর্মীদের অফিসের গাড়িতে যাতায়াতের ক্ষেত্রে সহায়তার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশকে চিঠি দিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে, গত বৃহস্পতিবার বিমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) থেকে প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা খোলা রাখার দাবি জানানো হয়। বিআইএয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে আইডিআরএ অফিস চালু রাখার জন্য অর্থ মন্ত্রণালয়ে এ সংক্রান্ত আবেদন করে। অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী লকডাউনে সীমিত আকারে বিমা কোম্পানির অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে আইডিআরএ।

অর্থ মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে বিআইএ পরিচালক নাজিয়া শিরিন বলেন, দেশের আমদানি-রফতানির জন্য ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি বিমা পলিসি ইস্যুও একইসঙ্গে গুরুত্বপূর্ণ। এছাড়াও জীবন বিমাকারীর মেয়াদপূর্তির দাবি পরিশোধসহ অন্যান্য জরুরি সেবা প্রদানের জন্য বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিমা কোম্পানিগুলোর প্রধান ও শাখা অফিস খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

এ অবস্থায় আগামী ৭ জুলাই পর্যন্ত দেশের আমদানি-রফতানি কার্যক্রম নির্বিঘ্নে রাখা, জীবন বিমাকারীর মেয়াদপূর্তি ও মৃত্যু দাবি যথাসময়ে পরিশোধ এবং স্বাস্থ্য বিমা সেবা প্রদানের স্বার্থে আইডিআরএর কার্যালয়সহ বিমাকারীর প্রধান কার্যালয় ও কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস সীমিতসংখ্যক জনবল নিয়ে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত খোলা রাখার বিষয়ে অনুমতি প্রদানের অনুরোধ জানানো হচ্ছে।

এমআই/আরএইচ

Link copied