বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২১, ০৯:২১

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান

সংগৃহীত ছবি

যুদ্ধ পরবর্তী বিধ্বস্ত দেশের অবকাঠামো ও অর্থনীতি পুনরুজ্জীবিত করে একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আদর্শ বাস্তবায়ন ও সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তি‌নি এ কথা বলেন। সভায় বঙ্গবন্ধুর উপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

ফজলে কবির বলেন, জাতির পিতা বিধ্বস্ত দেশের অবকাঠামো ও অর্থনীতি পুনরুজ্জীবিত করে একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও একটি সোনার বাংলা গড়ে তুলতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে।

১০ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে ঐতিহাসিক ও চিরস্মরণীয় একটি দিন উল্লেখ করে গভর্নর বলেন, ওইদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশের মানুষ বিজয়ের পূর্ণতা লাভ করে।

মুজিববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. নেছার আহাম্মদ ভূঁঞার সভাপতিত্বে এবং মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের সভাপতি মো. হামিদুল আলম সখার উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান ও একেএম সাজেদুর রহমান খান, মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব এইচ. এম দেলোয়ার হোসাইনসহ নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের নেতারা

এসআই/এমএইচএস

Link copied