বিএটিবি ও প্রাইম ইনস্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৯ পিএম


বিএটিবি ও প্রাইম ইনস্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পনি। কোম্পনি দুটি হচ্ছে- বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড (বিএটিবি) এবং দেশি বীমা কোম্পানি প্রাইম ইনস্যুরেন্স লিমিটেড।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সমাপ্ত বছরের (২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রতিষ্ঠান দুটির পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। 

বিএটিবির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ নগদ ও ২০০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ মার্চ। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ মার্চ। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৪ টাকা ৪৮ পয়সা। এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৪০০শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। তার আগের বছর ২০১৮ সালে ৫০০ শতাংশ নগদ ও ২০০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

অপর কোম্পানিটি প্রাইম ইনস্যুরেন্স লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ মার্চ। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৪ মার্চ। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। সর্বশেষ ২০১৮ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

এমআই/এইচকে

Link copied