মুনাফা বেড়েছে ট্রাস্টের, কমেছে প্রাইম ও এসআইবিএলের

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ মে ২০২২, ০৯:৩৫ এএম


মুনাফা বেড়েছে ট্রাস্টের, কমেছে প্রাইম ও এসআইবিএলের

চলতি বছরের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেডের। একই সময়ে মুনাফা কমেছে সোশ্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) এবং প্রাইম ব্যাংক লিমিটেডের।

প্রতিষ্ঠান তিনটির মধ্যে ২০২১ সালের তুলনায় ২০২২ সালের প্রথম প্রান্তিকে ট্রাস্ট ব্যাংকের মুনাফা বেড়েছে ২৭ পয়সা। আর এসআইবিএল ও প্রাইম ব্যাংকের যথাক্রমে মুনাফা কমেছে ১৭ ও ৪২ পয়সা। জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০২২ সমাপ্ত বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

২০২২ সালের প্রথম প্রান্তিকে ট্রাস্ট ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৯ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯২ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি ২৭ পয়সা করে মুনাফা বেড়েছে।

একই সময়ে মুনাফা কমেছে এসআইবিএল ও প্রাইম ব্যাংকের। দুটির মধ্যে বেশি মুনাফা কমেছে প্রাইম ব্যাংকের।

২০২২ সালের প্রথম প্রান্তিকে প্রাইম ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯২ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৪ পয়সা। অর্থাৎ ২০২১ সালের তুলনায় ২০২২ সালের প্রথম প্রান্তিকে ৪২ পয়সা করে মুনাফা কমছে কোম্পানিটির।

এছাড়াও ব্যাংক খাতের অপর কোম্পানি সোশ্যাল ইসলামী ব্যাংকের ২০২২ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। যা ২০২১ সালের একই সময়ে ছিল ৩১ পয়সা। আগের বছরের তুলনায় ২০২২ সালের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির মুনাফা কমেছে ১৭ পয়সা।

এমআই/এমএইচএস

Link copied