পেছাচ্ছে কাতারের রোড শো

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ মে ২০২২, ০৬:৩২ পিএম


পেছাচ্ছে কাতারের রোড শো

ভিসা জটিলতায় কাতারের রাজধানী দোহাতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রোড শো আপাতত স্থগিত করা হয়েছে। ভিসা জটিলতার অবসান হলে জুন মাসে রোড শো অনুষ্ঠিত হতে পারে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি ঢাকা পোস্টকে বলেন, ঈদের ছুটির কারণে ভিসায় একটু জটিলতা তৈরি হয়েছে। এ কারণে কাতারের রোড শোর দিন পেছানো হবে। আশা করছি, সপ্তাহ তিনেক পরে রোড শো করতে পারব।

বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুব আলম ঢাকা পোস্টকে বলেন, আন্তর্জাতিক অঙ্গনে দেশের পুঁজিবাজারের ব্যাপ্তি বাড়ানো ও বিদেশি বিনিয়োগ আকৃষ্টের জন্য চলতি মাসের ১৮ ও ১৯ মে দুই দিনব্যাপী কাতারের দোহাতে রোড শো আয়োজনের কথা ছিল। কিন্তু ভিসা জটিলতায় তা আপাতত স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, প্রথম দফায় দুবাইতে, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ড ও চতুর্থ দফায় যুক্তরাজ্যে সফলতার সঙ্গে রোড শো সম্পন্ন করেছে বিএসইসি। এসব দেশের রোড শোতে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডাররা অংশ নেন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত অতিথিরা বিভিন্ন সেক্টর নিয়ে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। সেখানে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ-সুবিধা, বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড, সরকারের বিনিয়োগবান্ধব নীতি, পুঁজিবাজার ও সার্বিক অর্থনীতির পরিস্থিতি এবং এফডিআই’র বিষয়ে বাংলাদেশ সরকারের সহযোগিতা অতিথিদের সামনে তুলে ধরা হয়।

এছাড়া দেশের পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরা হয়। বিশেষ করে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীরা কীভাবে পুঁজিবাজারে সরাসরি বিনিয়োগ করবেন তার কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরা হয়।

এমআই/এসএসএইচ

Link copied