সিএসইর এমডি হলেন শওকত হোসেন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ মে ২০২২, ০৯:০৫ এএম


সিএসইর এমডি হলেন শওকত হোসেন

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করছেন ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) সাবেক সাধারণ সম্পাদক শওকত হোসেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাকে এমডি হিসেবে নিয়োগের জন্য অনুমোদন দিয়েছে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করছেন সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক। তিনি বলেন, শওকত হোসেনকে এমডি হিসেবে শওকত হোসেনের নাম অনুমোদন করেছে বিএসইসি। নিয়ম অনুসরণ করে এখন তিনি যোগদান করবেন।

শওকত হোসেন বর্তমানে বিডি ভেঞ্চার লিমিটেডের এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন। শওকতকে সিএসইসির পরিচালনা পর্ষদ এমডি হিসেবে নিয়োগের জন্য কমিশনের কাছে প্রস্তাব করেছিল। সিএসইর আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন এমডি হিসেবে প্রস্তাব অনুমোদন করেছে। তিনি আগামী তিন বছর এমডি হিসেবে দায়িত্বপালন করবেন।

গত এপ্রিলে বিএসইসি সিএসইর কাছে সাত কর্ম দিবসের মধ্যে এমডি নিয়োগের পরিকল্পনা কথা জানতে চায়। এরপর সিএসই কর্তৃপক্ষ বিএসইসিকে এমডি নিয়োগের প্রস্তাব জমা দেয়। সিএসইর প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিএসইসি শওকত হোসেনের নিয়োগের আবেদন অনুমোদন করেছে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর থেকে সিএসইতে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদ শূন্য রয়েছে। এ পদে গত বছরের আগস্ট পর্যন্ত দায়িত্ব পালন করেন মামুন-উর-রশিদ।

এমআই/ওএফ

Link copied