ই-জেনারেশনের লেনদেন শুরু ২৩ ফেব্রুয়ারি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২১, ০১:৩৬ পিএম


ই-জেনারেশনের লেনদেন শুরু ২৩ ফেব্রুয়ারি

তথ্যপ্রযুক্তি খাতে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে ই-জেনারেশন লিমিটেড। ফিক্সড প্রাইস পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসার সব কার্যক্রম শেষ করায় উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন কোম্পানি তালিকাভুক্তির নিয়ম অনুসারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন হবে। লেনদেনের সময় কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘EGEN’ এবং কোম্পানি কোড হবে- ২২৬৫২।

সেই লক্ষ্যে ১৬ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও আবেদনকারীদের মধ্যে লটারি বিজয়ীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে শেয়ার জমা দেওয়া হয়েছে।

তার আগে গত ১২ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত সময়ে আইপিওতে ১৫ কোটি টাকার বিপরীতে ৬১১ কোটি ৪০ লাখ টাকার বা ৪০ দশমিক ৭৬ গুণ আবেদন জমা পড়ে। এ আবেদনকারীদের শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য লটারির ড্র গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। লটারি বিজয়ীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

কোম্পানিটি অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে ডিজিটাল প্লাটফরম সল্যুশন, নতুন বাজার উন্নয়ন, আইওটি-ভিত্তিক সল্যুশন এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

ই-জেনারেশনের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮২ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ২০ দশমিক ৫৬ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বিতর্কিত এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

এমআই/এসএসএইচ

Link copied