পদ্মা প্রিন্টার্সের মালিকানায় আসছে এলআর গ্লোবাল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৬ এএম


পদ্মা প্রিন্টার্সের মালিকানায় আসছে এলআর গ্লোবাল

পদ্মা প্রিন্টার্স অ্যান্ড কালার লিমিটেডের মালিকানায় আসছে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এলআর গ্লোবাল পদ্মা প্রিন্টার্সের ১৬ লাখ শেয়ারের ৩ লাখ ৩০ হাজার ৪৩টি শেয়ার কিনছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকরা এই শেয়ার বিক্রি করছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এলআর গ্লোবালকে শেয়ার কিনে মালিকানায় আসার জন্য অনুমোদন দিয়েছে। কোম্পানিটি বর্তমানে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট রয়েছে।

বিএসইসির পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে পদ্মা প্রিন্টার্স অ্যান্ড কালার লিমিটেড ও এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে। একইসঙ্গে বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, পদ্মা প্রিন্টার্সের মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তাদের রয়েছে ৫৪ শতাংশ বা ৮ লাখ ৬৪ হাজার শেয়ার। এর মধ্যে থেকে ৩ লাখ ৩০ হাজার ৪৩টি শেয়ার এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের কাছে বিক্রি করা হবে। সে হিসেবে উদ্যোক্তাদের হাতে থাকা শেয়ারের মধ্যে ২০ শতাংশের বেশি শেয়ার কিনে নেবে এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। বাকি ৫ লাখ ৩৩ হাজার ৯৫৭টি শেয়ার উদ্যোক্তাদের হাতেই থাকবে।

১৯৭৯ পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানির পরিশোধিত মূলধন ১ কোটি ৬০ লাখ টাকা। ১০ টাকা অবিহিত মূল্য হিসেবে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১৬ লাখ। এর মধ্যে কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকের হাতে ৫৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৩৬ শতাংশ শেয়ার রয়েছে।

এমআই/ওএফ

Link copied