শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ দেবে ডরিন পাওয়ার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:১০ এএম


শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ দেবে ডরিন পাওয়ার

শেয়ারহোল্ডারদের নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড। কোম্পানিটি ৩৩ দশমিক ৩৯ শতাংশ সাধারণ শেয়ারহোল্ডারদের ১৮ শতাংশ অর্থাৎ ১ টাকা ৮০ পয়সা করে নগদ টাকা দেবে।

রোববার (২৫ সেপ্টেম্বর) কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ নগদ ও ১২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তাতে বিদায়ী বছরের সাধারণ শেয়ারহোল্ডাররা ১ টাকা ৮০ পয়সা করে মোট ৯ কোটি ৭২ লাখ টাকা এবং ১০ কোটি ৭৭ লাখ ১ হাজার শেয়ার পাবেন। বাকি শেয়ার পাবেন উদ্যোক্তা পরিচালকরা। এর আগে ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০১৮ সালে শেয়ারহোল্ডারদের সর্বোচ্চ ১৫ শতাংশ নগদ (অর্থাৎ শেয়ারপ্রতি ১ টাকা ৫০ পয়সা) করে লভ্যাংশ দিয়েছিল।

শুধু নগদ লভ্যাংশের মধ্যে এই বছর শেয়ারহোল্ডাদের লভ্যাংশ দেয়নি। বরং ২০১৯ সালের পর নগদ ও বোনাস শেয়ারের হিসেবে সর্বোচ্চ লভ্যাংশ দিয়েছে প্রতিষ্ঠানটি। তার আগে ২০১৯ সালে ১৩ শতাংশ বোনাস এবং ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ১৮ ডিসেম্বর। ওই দিন ডিজিটাল প্লাটফরমে বেলা ১১টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ নভেম্বর।

বিদায়ী বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৩১ পয়সা। যা এর আগের বছর ছিল ৭ টাকা ২৩ পয়সা। গত ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ১৫ পয়সা।

১৬ কোটি ১৭ লাখ ১৩ হাজার ৩০৫টি শেয়ারের কোম্পানির শেয়ার রোববার সর্বশেষ লেনদেন হয়েছে ৭৫ টাকা ১০ পয়সাতে।

এমআই/এসএসএইচ

Link copied