পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লভ্যাংশ ঘোষণা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ এএম


পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লভ্যাংশ ঘোষণা

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ মনোস্পুল পেপার লিমিটেড ও পেপার প্রসেসিং লিমিটেড। ২০২১ সালের জুলাই থেকে এ বছরের ৩০ জুন সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২০ ও ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, গত ৩০ জুন সমাপ্ত বছরে বাংলাদেশ মনোস্পুল পেপারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৪৫ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ১০ শতাংশ নগদ (এক টাকা) ও ১০ শতাংশ বোনাস শেয়ার। বাকি অর্থ কোম্পানির রিজার্ভ ফান্ডে ব্যবহার হবে।

এর আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ২৩ পয়সা। ওই বছর শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ৭ নভেম্বর। ওই দিন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ৮৮ পয়সা।

এদিকে পেপার প্রসেসিং লিমিটেড ২০২১-২০২২ অর্থবছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৬২ পয়সা। সেখান থেকে সাধারণ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৮ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস।

এর আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ৩৪ পয়সা। সেখান থেকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ৮ নভেম্বর। ওই দিন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর। ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৫৯ পয়সা।

বোনাস শেয়ার লভ্যাংশ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চূড়ান্ত অনুমোদন দেবে।

এমআই/ওএফ

Link copied