শেয়ারহোল্ডারদের হতাশ করল সমতা লেদার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২২, ১০:১৪ এএম


শেয়ারহোল্ডারদের হতাশ করল সমতা লেদার

মুনাফা থেকে লোকসানের মুখে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। কোম্পানিটি জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে লোকসানের মুখে পড়েছে। ফলে সমাপ্ত বছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

রোববার (২৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২০২১ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তবে চলতি বছর ২০২২ সালে কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফলে ১৯৯৮ সালে তালিকাভুক্ত কোম্পানিটির ১ কোটি ৩ লাখ ২০ হাজার শেয়ারধারী হতাশ হয়েছেন। 

৩০ জুন ২০২২ সমাপ্ত বছরের সমতা লেদারের শেয়ারপ্রতি লোকসান হয়েছে দশমিক ৬ পয়সা। অথচ এর আগের বছর অর্থাৎ ২০২১ সালের ৩০ জুন সময়ে শেয়ার প্রতি মুনাফা ছিল ১০ পয়সা।

তাতে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) মূল্য আগের বছরের চেয়ে ৭ পয়সা কমে দাঁড়িয়েছে ১৪ টাকা ৩২ পয়সায়। এর আগের বছর ছিল ১৪ টাকা ৩৯ পয়সা।

লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৯ ডিসেম্বর। সেজন্য এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

এমআই/জেডএস

Link copied