মূলধন বাড়াবে এমারেল্ড অয়েল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২২, ১২:৪৬ পিএম


মূলধন বাড়াবে এমারেল্ড অয়েল

জাপানি প্রতিষ্ঠান মিনোরি বাংলাদেশের বিনিয়োগের বিপরীতে শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। ৫৯ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকার পরিশোধিত মূলধন থেকে শত কোটি টাকার মূলধন বৃদ্ধির পরিকল্পনা রয়েছে কোম্পানিটির। এই লক্ষ্যে আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির বিশেষ সাধারণ সভার (ইজিএম) নির্ধারণ করা হয়েছে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন এমারেল্ড অয়েলের ব্যবস্থাপনা পরিচালক আফজাল হোসেন। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমাদের সর্বশেষ বোর্ড সভায় মূলধন বৃদ্ধির পরিকল্পনা দেওয়া হয়েছে। সেজন্য ইজিএম আহ্বান করা হয়েছে। ইজিএমে সিদ্ধান্ত নেওয়া হবে কত টাকা মূলধন বৃদ্ধি হবে।

২০১৪ সালে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানিটি বিনিয়োগের বিপরীতে শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন বাড়াবে। এ বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০টায় ইজিএম অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

৫৯ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকার মূলধনী কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ৫০০টি। অনুমোদিত মূলধন হচ্ছে ১০০ কোটি টাকা। রিজার্ভে রয়েছে ৩৩ কোটি ৮৩ লাখ টাকা। কোম্পানিটি সর্বশেষ ২০১৬ সালে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। তারপর বেশ কিছুদিন উৎপাদন বন্ধ ছিল। চলতি বছরে তারা উৎপাদনে ফিরেছে।

এমআই/জেডএস

Link copied