আবারও ডিএসইর পরিচালক হচ্ছেন শাকিল রিজভী ও শাহজাহান

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ পিএম


আবারও ডিএসইর পরিচালক হচ্ছেন শাকিল রিজভী ও শাহজাহান

আগামী তিন বছরের জন্য আবারও দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক হচ্ছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান। তারা আগামী ৩ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। বৃহস্পতিবার (১ডিসেম্বর) ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে ১ ডিসেম্বর বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত ছিল ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময়। নির্ধারিত এ সময়ে মাত্র ২ জন প্রার্থী মনোনয়ন পত্র কিনেছেন এবং জমা দিয়েছেন। ফলে তারা দুই জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী ৩ বছরের জন্য পরিচালক হচ্ছেন।

দুই প্রার্থীর মধ্যে শাকিল রিজভী বর্তমানে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে রয়েছেন। তিনি এর আগেরও দুইবার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে ডিএসইর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

আর মোহাম্মদ শাহজাহান ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার আগে তিনি ডিএসইর সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।  

উল্লেখ্য, ডিএসইর সংঘ-স্মারকের ১৪০ অনুচ্ছেদ অনুযায়ী শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহানের বর্তমান মেয়াদ শেষ হওয়ার পথে। শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনের জন্য আগামী ২২ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করা হয়েছিল। সেই লক্ষ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে প্রধান করে তিন সদস্যের কমিশন গঠন করে ডিএসইর পরিচালনা পর্ষদ। 

এমআই/এসকেডি

Link copied