দেড় ঘণ্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২৩, ১২:০৪ পিএম


দেড় ঘণ্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

সূচক ওঠানামার মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৯ জানুয়ারি) পুঁজিবাজারে লেনদেন চলছে। লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে দুই পয়েন্ট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে সাত পয়েন্ট। এই সময়ে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে। তবে লেনদেনের গতি কিছুটা বেড়েছে।

ডিএসইর তথ্যমতে, আজ সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত সময়ে বাজারে ২৬২টি প্রতিষ্ঠানের ২ কোটি ৯০ লাখ ৪৬ হাজারটি শেয়ার কেনাবেচা হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ১৬২ কোটি ৬০ লাখ ৫ হাজার টাকা।

আজ লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯টির, দাম কমেছে ১১৩টির আর অপরিবর্তিত ছিল ১১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২.২৭ পয়েন্ট কমে ৬ হাজার ১৯০ পয়েন্টে দাঁড়িয়েছে।

অপর বাজার সিএসইর প্রধান সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে সাত পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৩২ লাখ টাকার শেয়ার।

এ বাজারে লেনদেন হওয়া ৬৬ টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২২টির ও কমেছে ২৫টির। আর অপরিবর্তিত রয়েছে ১৮ টি কোম্পানির শেয়ারের দাম।

এমআই/এমজে

Link copied