সাড়ে ১৬ পয়সা লভ্যাংশ দেওয়া ফু-ওয়াং ফুড কিনবে জমি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২১, ১১:৪৬

সাড়ে ১৬ পয়সা লভ্যাংশ দেওয়া ফু-ওয়াং ফুড কিনবে জমি

শেয়ারপ্রতি মাত্র সাড়ে ১৬ পয়সা লভ্যাংশ দেওয়া পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফু-ওয়াং ফুড ৩ কোটি টাকা ব্যয়ে জমি কিনবে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গাজীপুরের মনিপুরে ৯৬ ডেসিমেল জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। যার দাম ধরা হয়েছে ৩ কোটি টাকা। ভবিষ্যতে কোম্পানির ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে এই জমি কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।

২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ফু-ওয়াং ফুড। কোম্পানিটির মোট ১১ কোটি ৮ লাখ ৩৯ হাজার ২৮৪টি শেয়ারের মধ্যে মাত্র ৭ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মাত্র ১ দশমিক ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। অর্থাৎ শেয়ার প্রতি সাড়ে ১৬ পয়সা লভ্যাংশ দেওয়া হয়। 

৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১০ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা। গত ছয় মাসে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ১৭ পয়সা। এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালের একই সময়ে ছিল ৪২ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৭১ পয়সা। বৃহস্পতিবার শেয়ারটির লেনদেন শুরু হয়েছে ১৩ টাকা ৭০ পয়সায়।

এমআই/এনএফ  

Link copied