এজিএমে ৩ কোম্পানির লভ্যাংশ অনুমোদন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ ডিসেম্বর ২০২০, ০৯:৪৬ এএম


এজিএমে ৩ কোম্পানির লভ্যাংশ অনুমোদন

প্রতীকী ছবি

পর্ষদ ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির শেয়ারহোল্ডাররা। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে মঙ্গলবার (৩০ ডিসেম্বর) কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা লভ্যাংশ অনুমোদন করেন।

কোম্পানি তিনটি হলো- এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডে, ফু-ওয়াং ফুডস এবং নাভানা সিএনজি লিমিটেড। কোম্পানি তিনটির এজিএম ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

ফু-ওয়াং ফুডস

পর্ষদ ঘোষিত ১ দশমিক ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ফু-ওয়াং ফুডস লিমিটেডের শেয়ারহোল্ডাররা। মঙ্গলবার সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কোম্পানির ২৪তম বার্ষিক সাধারণ সভায় অনুমোদন করা হয়।

ফু-ওয়াং ফুডসের চেয়ারম্যান আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন উত্থাপন করা হয়। এরপর তা অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা। এছাড়াও সমাপ্ত অর্থ বছরের জন্য পরিচালনা পর্ষদ ঘোষিত ১ দশমিক ৬৫ শতাংশ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। প্রথমবারের মতো আয়োজিত ভার্চুয়াল সভায় শেয়ারহোল্ডাররা সন্তোষ প্রকাশ করেন।

নাভানা সিএনজি

মঙ্গলবার নাভানা সিএনজি লিমিটেডের ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাজেদুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যান্য এজেন্ডার পাশাপাশি ২০১৯-২০২০ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এমআই সিমেন্ট

পর্ষদ ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছেন এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের (ক্রাউন সিমেন্ট) শেয়ারহোল্ডাররা।

এমআই সিমেন্টের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় শেয়ারহোল্ডাররা ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষক ও পরিচালকদের প্রতিবেদন, কোম্পানির আর্টিক্যালস্ অব অ্যাসোসিয়েশনের সংশ্লিষ্ট ধারা অনুযায়ী পরিচালকদের পুনঃনিয়োগ, ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য বহিঃনিরীক্ষক ও করপোরেট গভর্ন্যান্স নিরীক্ষক নিয়োগ এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ ও অনুমোদন করেন।

এছাড়াও এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন তিনটি সাব-সিডিয়ারি কোম্পানি বন্ধ করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে সভায় অনুমোদিত হয়।

এমআই/এমএইচএস

Link copied