সোয়া ৪ কোটি টাকা লভ্যাংশ দেবে তাকাফুল ইন্স্যুরেন্স

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ মে ২০২১, ২০:৪১


সোয়া ৪ কোটি টাকা লভ্যাংশ দেবে তাকাফুল ইন্স্যুরেন্স

শেয়ারহোল্ডারদের চার কোটি ২৫ লাখ ৮৬ হাজার ৯৭৭ টাকা লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

গত ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। বিদায়ী বছরে কোম্পানিটির মোট সাত কোটি ২ লাখ ৬৮ হাজার ৫১২ টাকা মুনাফা হয়েছে। তার মধ্যে থেকে সোয়া ৪ কোটি টাকা শেয়ারহোল্ডাদের লভ্যাংশ হিসেবে দেবে কোম্পানি কর্তৃপক্ষ।

শনিবার (৮ মে) পর্ষদের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর বিষয়টি অনুমোদন করা হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কোম্পানি সচিব আবুল কালাম।

তিনি বলেন, বোর্ড সভায় পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিদায়ী বছরে কোম্পানিটির ‌শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের লক্ষ্যে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। শেয়ারহোল্ডারদের যাচাই বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ জুন।

এর আগের বছর ২০১৯ সালে কোম্পানিটি নগদ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। তার আগের বছর ৫ শতাংশ নগদ এবং ৬ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

২০০৮ সালে তালিকাভুক্ত বিমা কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫০ দশমিক ৮৭ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২১ দশমিক ৫০ শতাংশ শেয়ার, বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশ শেয়ার।

নতুন অর্থবছর অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি-৩১ মার্চ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৫৪ পয়সা।

এমআই/জেডএস

Link copied