মুনাফার ১১৯ কোটি টাকা পাচ্ছে সাউথইস্ট ব্যাংকের শেয়ারহোল্ডাররা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ মে ২০২১, ২২:৫৩


মুনাফার ১১৯ কোটি টাকা পাচ্ছে সাউথইস্ট ব্যাংকের শেয়ারহোল্ডাররা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান সাউথইস্ট ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের মুনাফার ১১৮ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৫২২ টাকা লভ্যাংশ দেবে। ২১৫ কোটি ১৯ লাখ ৮২ হাজার ৩৪৪ টাকার মধ্যে এই অর্থ শেয়ারহোল্ডারদের দেবে প্রতিষ্ঠানিটি।

রোববার (৯ মে) ২০০০ সালে তালিকাভুক্ত কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে যে শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে।

ফলে ১০ টাকা অভিহিত মূল্যের বর্তমান শেয়ারের দাম ১৩ টাকা ৩০ পয়সা। তাতে ১১৮ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৫২২ টাকা শেয়ারধারীদের এক টাকা করে লভ্যাংশ দেবে প্রতিষ্ঠানটি। তাতে লভ্যাংশের পরিমাণ দাঁড়ায় ১১৮ কোটি ৮৯ লাখ টাকা। এর আগের বছর সাড়ে সাত শতাংশ নগদ আর আড়াই শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল প্রতিষ্ঠানটি।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ জুন। ওই দিন বুধবার বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ জুন।

বিদায়ী বছরে ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮১ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল ২ টাকা ১১ পয়সা (রিস্টেটেড)। তাতে গত ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯৮ পয়সা।

এমআই/ওএফ

Link copied