বুধবারও লেনদেন, পুঁজিবাজারে ঈদের ছুটি তিন দিন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ মে ২০২১, ২১:৩২


বুধবারও লেনদেন, পুঁজিবাজারে ঈদের ছুটি তিন দিন

ঢাকা স্টক এক্সচেঞ্জ/ ছবি : সুমন শেখ

বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় বুধবার পুঁজিবাজারে লেনদেন হবে। এর পরদিন অর্থাৎ বৃহস্পতিবার (১৩ মে) থেকে ১৫ মে (শনিবার) পর্যন্ত মোট তিন দিন দেশের পুঁজিবাজারে লেনদেন ও দাফতরিক কার্যক্রম বন্ধ থাকবে।

এরপর ১৬ মে, রোববার থেকে পুঁজিবাজারে লেনদেন চালু হবে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে ডিএসইর তথ্য মতে, ঈদের ছুটি উপলক্ষে বৃহস্পতিবার পুঁজিবাজারের বন্ধ থাকবে। তারপর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এই তিন দিন লেনদেন বন্ধ থাকবে। এর পরের দিন থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের শেষ দিন অর্থাৎ ১৬ মে থেকে লেনদেন চলবে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার ঈদ উপলক্ষে পুঁজিবাজার বন্ধ থাকবে। এরপর সাপ্তাহিক ছুটির পর রোববার থেকে পূর্বনির্ধারিত সময়ে লেনদেন হবে।

সরকারের বিধিনিষেধে পুঁজিবাজারে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন হবে। এরপর থেকে যদি করোনার প্রকোপ রোধে সরকার কোনো ছুটি কিংবা নতুন করে বিধিনিষেধ আরোপ না করে, তবে ১৭ মে সোমবার থেকে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হবে।

মঙ্গলবার (১১ মে) পুঁজিবাজারে বড় উত্থান হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৭৮ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক বেড়েছে ২৩৫ পয়েন্ট। এ নিয়ে টানা চার কার্যদিবস পুঁজিবাজারে উত্থান হলো।

এমআই/আরএইচ

Link copied