পঞ্চম বছরেও হতাশ করল তুং হাই

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ০৫:০৪ পিএম


পঞ্চম বছরেও হতাশ করল তুং হাই

পঞ্চম বছরেও শেয়ারহোল্ডারদের হতাশ করল পুঁজিবাজারে তালিকাভুক্ত তুং হাই নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড। ২০১৪ সালে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানিটি ২০১৬ সালের পর থেকে ২০২১ সাল পর্যন্ত টানা ৫ বছর বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি।

বুধবার (১ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে। জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। এর আগের বছরগুলোতে যেমন- ৩০ জুন ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সমাপ্ত বছরের কোনো লভ্যাংশ দেবে না কোম্পানিটি।

ডিএসইর দেওয়া তথ্য মতে, ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩১ পয়সা। চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৬ টাকা ৩৩ পয়সা।

লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর।

উল্লেখ্য, বস্ত্র খাতের তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের বর্তমান শেয়ার সংখ্যা ১০ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ৩০টি। এর মধ্যে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০ দশমিক ০৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৪ দশমিক ৫৫ শতাংশ এবং ৬৫ দশমিক ৪১ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

এমআই/ওএফ

Link copied