নামমাত্র মুনাফা বেড়েছে সিলকো ফার্মার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ১২:০০ পিএম


নামমাত্র মুনাফা বেড়েছে সিলকো ফার্মার

নামমাত্র মুনাফা বৃদ্ধি দেখিয়েছে দুই বছর আগে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। কোম্পানিটির ২০২১-২২ বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র দেখা গেছে। যা মঙ্গলবার (৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর সময়ে সিলকো ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। এর আগের বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ৩৩ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ এ হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ১ পয়সা বা ৩ শতাংশ।

বিনিয়োগকারীরা বলছেন, করোনায় অধিকাংশ ওষুধ কোম্পানির মুনাফা বেড়েছে, কিন্তু এই কোম্পানির মুনাফা বাড়েনি বিনিয়োগকারীদের খুশি রাখতেই এই মুনাফা দেখানো হয়েছে।

তবে এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে জানিয়েছেন কোম্পানি সচিব টিঙ্কু রাজন সরকার। তিনি বলেন, মুনাফা যা হয়েছে তাই প্রকাশ করা হয়েছে। এখানে মিথ্যা তথ্য দেওয়ার কোনো অবকাশ নেই।

২০১৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটির মুনাফা বাড়ায় গত ৩০ সেপ্টেম্বর সময়ে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ১৮ পয়সা।

কোম্পানিটি ২০২০ সালে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এর আগের বছর শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছিল, তার মধ্যে ১০ শতাংশ বোনাস আর ২ শতাংশ নগদ লভ্যাংশ। 

এমআই/জেডএস

Link copied