প্রথম ঘণ্টায় লেনদেন ৫৫০ কোটি টাকা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২২, ১১:৩২ এএম


প্রথম ঘণ্টায় লেনদেন ৫৫০ কোটি টাকা

সূচক উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার (১৭ জানুয়ারি) পুঁজিবাজারের লেনদেন চলছে। তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৩৮ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৮৯ পয়েন্ট।

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সময়ে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২২৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৯২টির ও অপরিবর্তিত রয়েছে ৫৪টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ৩ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৮ কোটি ৩৬ লাখ ৩ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৮৯ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭১ লাখ ৯৩ হাজার ৯১৫ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম ঘণ্টায় ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৬টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দাম।

এমআই/এমএইচএস

Link copied