মুনাফা কমেছে বিডি থাই ফুডের

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ০৫:০২ পিএম


মুনাফা কমেছে বিডি থাই ফুডের

মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া কোম্পানি বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের। ২০২০ সালের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ২০২১ সালের একই সময়ের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৩২ লাখ ৫ হাজার টাকা। অর্থাৎ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে ৪ পয়সা।

রোববার (২৩ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজের মুনাফা হয়েছে ১ কোটি ৩ লাখ ৪ হাজার টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ কোটি ৩৫ লাখ ৯ হাজার টাকা।

তাতে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২০ পয়সা।  আর আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছে ১৩ পয়সা।

অন্যদিকে ২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ৬ মাসে বিডি থাই ফুডের শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ৩১ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২৮ পয়সা।

গত ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৫ টাকা ১২ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির এনএভি হয়েছে ১৪ টাকা ১৮ পয়সা।

উল্লেখ্য, বিডি থাই ফুড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সোমবার (২৪ জানুয়ারি) পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে সকাল ১০টায় লেনদেন শুরু হচ্ছে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করেছে। দুই পুঁজিবাজারে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ‘এন‘ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হবে।

এমআই/জেডএস

Link copied