ইউনিয়ন ব্যাংকের শেয়ার লেনদেন শুরু বুধবার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০২:৪০ পিএম


ইউনিয়ন ব্যাংকের শেয়ার লেনদেন শুরু বুধবার

ইউনিয়ন ব্যাংক লিমিটেডের শেয়ারের লেনদেন শুরু হবে ২৬ জানুয়ারি। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হয়ে লেনদেন হবে এ ব্যাংকের শেয়ারের।  

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং বিভাগের প্রধান রবিউল ইসলাম।  

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন ক্রমে আইপিওর মাধ্যমে ইউনিয়ন ব্যাংক বিনিয়োগকারীদের কাছে ৪২ কোটি ৮০ লাখ সাধারণ শেয়ার বিক্রি করে ৪২৮ কোটি টাকা উত্তোলন করেছে। আইপিওতে বরাদ্দকৃত শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা দেওয়া হয়েছে।

ব্যাংকটি উত্তোলিত টাকা এসএমই ও প্রজেক্ট অর্থায়ন, সরকারি সিকিউরিটিজ ক্রয়,পুঁজিবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ১৬ দশমিক ৩৮ টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুনঃমূল্যায়ন করেনি) এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৭৭ টাকা। বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮২ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

এমআই/এনএফ

Link copied