ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ১২:০৬ পিএম


ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ

নির্বাচন কমিশন ঘোষিত সময়সূচি অনুসারে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে ভোটারযোগ্য ব্যক্তিদের তথ্য সংগ্রহ ও সুপারভাইজারের মাধ্যমে যাচাই কার্যক্রম শুরু হয়েছে। তিন সপ্তাহ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। এই কার্যক্রমে সহায়তা করতে সরকারি, বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে বুধবার (২৫ মে) এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম তাদের এবং বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা বাদ পড়েছেন তাদেরও নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহ করা হবে। প্রথম পর্যায়ে একশ চল্লিশটি উপজেলা বা থানার তথ্যসংগ্রহ করা হবে। অবশিষ্ট উপজেলা বা থানার সিনিয়র জেলা নির্বাচন অফিসার বা জেলা নির্বাচন অফিসাররা স্থানীয়ভাবে তথ্য সংগ্রহ ও নিবন্ধন কার্যক্রমের সময়সূচি নির্ধারণ করবেন।

এ কার্যক্রমে শিক্ষক কর্মচারী ও কর্মকর্তাদের সহায়তা করার নির্দেশ দিয়েছে মাউশি। গত ৫ মে এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীককে চিঠি পাঠিয়ে অনুরোধ জানান নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ূন কবির খোন্দকার। তার ভিত্তিতে আদেশ জারি করল মাউশি।

আদেশে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ১৬ মের স্মারকপত্রে ভোটার তালিকা হালনাগাদ, ২০২২ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সার্বিক সহযোগিতা দিতে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদেরকে নির্দেশনা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

এএজে/জেডএস

Link copied