এমপিওভুক্ত শিক্ষকদের মে মাসের বেতন ছাড়

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ জুন ২০২২, ০১:৩১ পিএম


এমপিওভুক্ত শিক্ষকদের মে মাসের বেতন ছাড়

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন-ভাতার টাকা ছাড় দেওয়া হয়েছে।

বুধবার (১ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন উপসচিব মো. নূর-ই-আলম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন ও ভাতার সরকারি অংশ বাবদ ৭৫০ কোটি ৬৮ লাখ ৮৬ হাজার ৫০০ টাকার নিম্নোক্ত ব্যাংকওয়ারী বিভাজনসহ নির্দেশক্রমে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হলো।

স্কুল ও কলেজ মিলিয়ে এর মধ্যে রয়েছে অগ্রণী ব্যাংকের ঢাকা বিভাগে ১৫৪ কোটি ৬৯ লাখ ৮৭ হাজার ৩৬৬ টাকা, জনতা ব্যাংকের চট্টগ্রাম ও সিলেট বিভাগে ১২০ কোটি ৩২ লাখ ৩৫ হাজার ৮৩৮ টাকা, রুপালী ব্যাংকের খুলনা ও বরিশাল বিভাগে ১২৭ কোটি ৯০ লাখ ৫৬ হাজার ৮০৫ টাকা এবং সোনালী ব্যাংকের রাজশাহী ও অন্যান্য বিভাগে ৩৪৭ কোটি ৭৬ লাখ ৬ হাজার ৭৬ টাকা।

শিক্ষা মন্ত্রণালয়ের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার বর্ণিত বিভাজন অনুযায়ী চারটি ব্যাংকের বিপরীতে মঞ্জুরীকৃত টাকার চেক ইস্যু করবেন। সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ ওই অর্থ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন ও ভাতাদির সরকারি অংশ বাবদ পরিশোধ করবেন।

এএজে/এমএইচএস

Link copied