ঢাকা শিক্ষা বোর্ডে নতুন সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ আগস্ট ২০২২, ০৮:২২ পিএম


ঢাকা শিক্ষা বোর্ডে নতুন সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে নতুন সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ দিয়েছে সরকার। বোর্ডের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন আজাদ হোসেন চৌধুরী। পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মো. আবুল বাসার।

আজাদ হোসেন চৌধুরী প্রেষণে ঢাকা শিক্ষা বোর্ডের হিসাব ও নিরীক্ষা শাখায় উপপরিচালক পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে দীর্ঘদিন কর্মরত ছিলেন। অন্যদিকে, অধ্যাপক মো. আবুল বাসার সিলেট সরকারি মহিলা কলেজের বাংলা বিষয়ের অধ্যাপক ছিলেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) তাদের এসব পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। একই প্রজ্ঞাপনে ময়মনসিংহ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার মিঠুকে প্রেষণে ময়মনসিংহের উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউটের সহকারী পরিচালক হিসেবে বদলি করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সরকারি কলেজ -২ শাখা) উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমিনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ তিন কর্মকর্তা আগামী ১০ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ওইদিন অপরাহ্নে তারা তাৎক্ষণিকভাবে অবমুক্ত মর্মে গণ্য হবেন। আবশ্যিকভাবে তারা পিডিএস ও লগইনপূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।

বর্তমান পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম পলাশের প্রেষণ প্রত্যাহার করে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রাজধানীর মিরপুর বাঙলা কলেজে বদলি করা হয়েছে।

এএজে/আরএইচ

Link copied