এনটিআরসিএর নির্দেশনা অনুযায়ী ই-রিকুইজিশন দাখিলের নির্দেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ আগস্ট ২০২২, ০৭:১৬ পিএম


এনটিআরসিএর নির্দেশনা অনুযায়ী ই-রিকুইজিশন দাখিলের নির্দেশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নির্দেশনা মোতাবেক ই-রিকুইজিশন দাখিলের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারি মাদ্রাসাগুলোর অধ্যক্ষদের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। 

রোববার (৭ আগস্ট) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ) লুৎফর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে। 

গত ৩ আগস্ট এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছানের সই করা আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ থেকে অনলাইনে এমপিও শূন্য পদের অধিযাচন (ই-রিকুইজিশন) প্রদান করার সময় ৭ আগস্ট পর্যন্ত নির্ধারিত ছিল। 

বেসরকারি প্রতিষ্ঠানসমূহের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং মাদ্রাসায় পূর্বের জুনিয়র মৌলভি পদ বর্তমানে ইবতেদায়ি মৌলভি এবং পূর্বের জুনিয়র শিক্ষক (সাধারণ) বর্তমানে ইবতেদায়ি শিক্ষক পদসহ অন্যান্য পদে অধিযাচন দেওয়ার সুবিধার্থে শূন্য পদে অধিযাচন দেওয়ার সময়সীমা আগামী ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত বাড়ানো হলো।

এতে আরও বলা হয়, যেসব মাদ্রাসা ইবতেদায়ি মৌলভি ও ইবতেদায়ি শিক্ষক পদ ব্যতিত ইতোমধ্যে ই-রিকুইজিশন কার্যক্রম শেষ করেছে, সেসব মাদ্রাসা সংশোধনের সময় দুটি পদে চাহিদা দিতে পারবে।
 
ই-রিকুইজিশন দাখিলের সময়সীমা পার হওয়ার পর সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠানকে তা সংশোধন করার জন্য সময় দেওয়া হবে।

এএজে/আরএইচ

Link copied