শিক্ষা মন্ত্রণালয়ের দপ্তর-সংস্থার সভা ভার্চুয়ালি করার নির্দেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০২২, ০৮:৩৮ পিএম


শিক্ষা মন্ত্রণালয়ের দপ্তর-সংস্থার সভা ভার্চুয়ালি করার নির্দেশ

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর ও সংস্থাগুলোকে সব সভা ভার্চুয়াল মাধ্যমে আয়োজন করার নির্দেশ দেওয়া হয়েছে। জ্বালানি সাশ্রয়ে এ নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস), শিক্ষা বোর্ডগুলোসহ অন্য দপ্তর ও সংস্থা এ নির্দেশনার আওতায় থাকবে।

গতকাল সোমবার (৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এই আদেশ জারি করা হয়েছে। আদেশটি ইউজিসি, এনটিআরসিএ, ব্যানবেইস, শিক্ষা অধিদপ্তর, ডিআইএ, নায়েম ও শিক্ষা বোর্ডগুলোতে পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, জ্বালানি সাশ্রয়ে অনিবার্য না হলে শারীরিক উপস্থিতিতে সভা পরিহার করে ভার্চুয়ালি সভা আহ্বান করা প্রয়োজন। এছাড়া যেসব সভা ঢাকার বাইরে অনুষ্ঠিত হবে তার লিংক সভায় অংশগ্রহণের সুবিধার্থে ভার্চুয়ালি পাঠানো আবশ্যক।

এ অবস্থায় একান্ত অপরিহার্য না হলে জ্বালানি সাশ্রয়ে শারীরিক উপস্থিতির পরিবর্তে ভার্চুয়ালি সভা আহ্বানের জন্য অধীনস্থ দপ্তর সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এএজে/এসকেডি

Link copied