শিক্ষার্থীদের জন্য ভিন্নভাবে চিন্তা করছে ইউল্যাব : তথ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ অক্টোবর ২০২২, ০২:৫১ পিএম


শিক্ষার্থীদের জন্য ভিন্নভাবে চিন্তা করছে ইউল্যাব : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শিক্ষার্থীদের জন্য ভিন্নভাবে চিন্তা করছে ইউল্যাব। বেসরকারি বিশ্ববিদ্যালয়টি তাদের শিক্ষার্থীদের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলছে।

শনিবার (১ অক্টোবর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের যেসব প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রেই তারা মার্কেটের ওপর ভিত্তি করে তাদের কারিকুলাম তৈরি করেছে। ইউল্যাব ভিন্ন ধ্যান-ধারনা নিয়ে যাত্রা শুরু করেছিল। সেজন্য ইউল্যাবকে আমি ধন্যবাদ জানাই। বিশ্ববিদ্যালয় হচ্ছে এমন একটি প্রতিষ্ঠান যেখানে একটি মানুষকে পরিপূর্ণ হিসেবে তৈরি করে। বিশ্ববিদ্যালয় শুধু ছাত্র-ছাত্রীদের ডিগ্রি দেওয়ার বিদ্যানিকেতন নয়। বিশ্ববিদ্যালয় হচ্ছে পরিপূর্ণ মানুষ তৈরির কারখানা।

তিনি বলেন, ইউল্যাবের চমৎকার পরিবেশ দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে জীবন একটি যুদ্ধক্ষেত্র। উজান ঠেলে এগিয়ে যাওয়া। স্রোতের বিপরীতে হেঁটে চলা। জীবন চলার পথে অনেক কিছু মোকাবিলা করতে হবে, জয়ী হতে হবে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্ট্রিজ সহ-সভাপতি কাজী আনিস আহমেদ, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, ইউল্যাব উপাচার্য অধ্যাপক ইমরান রহমান প্রমুখ।

এমএইচএন/জেডএস

Link copied