খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুলে শতভাগ জিপিএ-৫

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৯ নভেম্বর ২০২২, ০৫:৩৩ এএম


খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুলে শতভাগ জিপিএ-৫

এসএসসিতে মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার (এমসিএসকে) শিক্ষার্থীরা শতভাগ জিপিএ-৫ পেয়েছে। সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

এমসিএসকে কর্তৃপক্ষ জানান, এবার স্কুল থেকে ৯৪ ক্যাডেট এসএসসি পরীক্ষায় অংশ নেয়। অংশ নেওয়া ৯৪ ক্যাডেটই জিপিএ-৫ পেয়েছেন। এরমধ্যে ৫৯ জন ছেলে ক্যাডেট এবং ৩৫ জন মেয়ে ক্যাডেট রয়েছে। গত বছর এসএসসিতে ১১১ জন ক্যাডেট অংশ নিয়ে সকলেই পাস করলেও জিপিএ-৫ পেয়েছিল ১১০ জন ক্যাডেট।

এবার শতভাগ জিপিএ-৫ এসেছে। ৯৪ জনের মধ্যে গোল্ডেন এ প্লাস পেয়েছেন ৮৮ জন আর ৬ জন এ প্লাস। স্কুলের এই সফলতায় খুশি শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও এমসিএসকে কর্তৃপক্ষ।

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মেজর মো. জিয়াউর রহমান ঢাকা পোস্টকে বলেন, কিছুটা চিন্তায় ছিলাম। যেহেতু কোভিডে শিক্ষার্থীদের লেখাপড়ার যে ঘাটতি হয়েছিল, ক্যাডেটদের পড়াতে গিয়ে আমাদের যেই স্ট্যান্ডার্ড সেটা পাচ্ছিলাম না। শেষের দিকে তাদের উন্নতির জন্য প্রচুর শ্রম দিয়েছি। যার জন্য ক্যাডেটদেরও কষ্ট হয়েছে এবং আমাদের শিক্ষক-শিক্ষিকারা প্রচণ্ড কষ্ট করেছেন। আলহামদুলিল্লাহ তাদের কষ্টটা সার্থক হয়েছে। আমাদের ক্যাডেটরা শেষ মুহূর্তে যে প্রেশার নিয়েছিল সেটার সাফল্য শেষ পর্যন্ত এসেছে। আমরা অনেক খুশি।

তিনি বলেন, সবচেয়ে বড় বিষয় আমাদের প্রিন্সিপাল স্যার এবং সাবেক ভাইস প্রিন্সিপাল স্যারের অবদান অনেক বেশি। করোনা পরবর্তী সময়ে পিছিয়ে পড়া ক্যাডেটদের সামনে অগ্রসরের জন্য স্যারদের পরিকল্পনা কাজে লেগেছে। এমসিএসকের যে স্ট্যান্ডার্ড সেই অনুযায়ী আমরা ফলাফল পেয়েছি। আগামীতে আরও ভালো করতে পারে আমরা সেই চেষ্টা করব।  

মোহাম্মদ মিলন/এমএ

Link copied