উচ্চ মাধ্যমিকে ভর্তি আবেদন শুরু ৮ ডিসেম্বর 

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০২২, ০৪:২৬ এএম


উচ্চ মাধ্যমিকে ভর্তি আবেদন শুরু ৮ ডিসেম্বর 

উচ্চ মাধ্যমিকে (একাদশ শ্রেণি) অনলাইন ভর্তির প্রথম ধাপের আবেদন আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। এ ধাপে আবেদন কার্যক্রম চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। এরপর এক সপ্তাহ পর ফল প্রকাশ করা হবে। তিন ধাপে আবেদন গ্রহণ ও ফল প্রকাশ করা হবে। এরপরও যদি কেউ ভর্তির বাইরে থাকে তবে আরেক ধাপ বাড়ানো হবে।

সম্প্রতি একাদশ শ্রেণিতে ভর্তি নীতিমালা সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, একাদশ শ্রেণির ভর্তির নীতিমালা চূড়ান্ত করা হয়েছে। মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এটি চূড়ান্ত করা হয়। আগামী ৮ ডিসেম্বর প্রথম ধাপের অনলাইন আবেদন শুরু হয়ে ১৫ ডিসেম্বর শেষ হবে। এরপর এক সপ্তাহ পর ফল প্রকাশ করা হবে। এভাবে তিন ধাপে আবেদন গ্রহণ ও ফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, তিন ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ ও ফলাফল প্রকাশের পরও যদি কেউ ভর্তির বাইরে থাকে, তবে এটি আরও বাড়ানো হবে। সবাইকে ভর্তির সুযোগ দিতে আরও এক ধাপ বাড়ানো হবে। সারাদেশে যে সংখ্যক শূন্য আসন রয়েছে তাতে চলতি বছর পাস করা সাড়ে ১৭ লাখ শিক্ষার্থী ভর্তি হলে আরও অনেক আসন খালি থাকবে। সোমবার (৫ ডিসেম্বর) শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান অধ্যাপক তপন কুমার সরকার।

এমএম/কেএ

Link copied