মৌখিক পরীক্ষাসহ কারিগরি শিক্ষার্থীদের চার দফা দাবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি ২০২১, ১২:৪১ পিএম


মৌখিক পরীক্ষাসহ কারিগরি শিক্ষার্থীদের চার দফা দাবি

জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন

অতি দ্রুত অষ্টম পর্বের মৌখিক পরীক্ষা গ্রহণ করা এবং চলমান সকল নিয়োগে আবেদনের সুযোগ দেওয়াসহ চার দফা দাবি জানিয়েছে কারিগরি শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ পলিটেকনিক ছাত্র পরিষদ আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা পলিটেকনিক ইনস্টিটিউটের অষ্টম পর্বের শিক্ষার্থী। আমাদের শুধু এখন একটা বিষয় বাকি আছে, সেটা হচ্ছে মৌখিক পরীক্ষা। এইটার জন্য আমরা কোনো ফলাফল পাচ্ছি না। যার ফলে এ বছরের কতগুলো নিয়োগ বিজ্ঞপ্তিতে অংশগ্রহণ করতে পারি নাই। জেনারেল সেকশনের শিক্ষার্থীদের ফলাফলের একটা ব্যবস্থা করা হয়েছে। কিন্তু আমাদের ব্যাপারে কোনো ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাই আমরা এসব সমস্যা সমাধানের বিষয়ে এখানে সমবেত হয়েছি।

সাত দিনের মধ্যে দাবি মানা না হলে বিক্ষোভ মিছিল

তাদের দাবিগুলো হচ্ছে- অষ্টম পর্বের মৌখিক পরীক্ষা গ্রহণ এবং চলমান সকল নিয়োগে আবেদনের সুযোগ দেওয়া; স্থগিত হওয়া দ্বিতীয়, চতুর্থ পর্বে তাত্ত্বিক অংশগুলোকে উত্তীর্ণ দিয়ে ব্যবহারিক অংশগুলোকে পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করা; প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের সিলেবাস কমিয়ে অনলাইনে ক্লাস করানোর মাধ্যমে দ্রুত পরীক্ষা নেওয়া এবং ২০২১ সালের মধ্যে ডুয়েটসহ চারটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও অন্যান্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের আসন বরাদ্দ করা।

আগামী সাত দিনের মধ্যে দাবি মানা না হলে বিক্ষোভ মিছিল ও পরবর্তী কার্যক্রম ঘোষণা করা হবে বলে জানায় বাংলাদেশ পলিটেকনিক ছাত্র পরিষদ। 

এইচএন/এইচকে

Link copied