ননএমপিও শিক্ষকদের বেতন না দিলে অনার্স অধিভুক্তি বাতিল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ জুন ২০২১, ০৮:২৯ পিএম


ননএমপিও শিক্ষকদের বেতন না দিলে অনার্স অধিভুক্তি বাতিল

অধিভুক্ত বেসরকারি অনার্স কলেজগুলোয় কর্মরত ননএমপিও শিক্ষকদের বেতন দিতে সংশ্লিষ্ট কলেজগুলোর প্রশাসনকে নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, শিক্ষকদের বেতন না দেওয়া হলে সংশ্লিষ্ট বিষয়ে অনার্সের অধিভুক্তি বাতিল করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শন দফতর থেকে এ নির্দেশনা দিয়ে কলেজগুলোয় চিঠি পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়। 

কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি অনার্স কলেজগুলোকে জানানো যাচ্ছে যে, অনার্স অধিভুক্তি প্রদানের আগে ওই কোর্সের নিয়োগকৃত শিক্ষকদের বিষয়ে কলেজ থেকে দেওয়া অঙ্গীকারনামা মোতাবেক তাদের বেতন-ভাতাদি নিয়মিতভাবে দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হলো। এ নির্দেশনা পালন করা না হলে সংশ্লিষ্ট বিষয়ে অধিভুক্তি বাতিলের কার্যক্রম গ্রহণ করা হবে।

জানা গেছে, গত বছর করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে স্কুল-কলেজ বন্ধ রয়েছে। বন্ধের সময় শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি আদায় করা হলেও ননএমপিও শিক্ষকদের বেতন ঠিকমত দেওয়া হয় না বলে অভিযোগ করেন অনেক শিক্ষক। এরই পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এনএম/এসকেডি/জেএস

Link copied