টিকার তথ্য দিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি নির্দেশনা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ জুলাই ২০২১, ০৫:০৪ পিএম


টিকার তথ্য দিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি নির্দেশনা

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু হলেও জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা টিকা পাবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এর মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য মশিউর রহমান টিকা পেতে নানা জায়গায় দৌড়ঝাঁপ শুরু করেন। সেই প্রচেষ্টায় সায় দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে, সেজন্য শিক্ষার্থীদের তথ্য চাওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে।

এর প্রেক্ষিতে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও ঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ সংক্রান্ত তথ্য পাঠাতে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

তথ্য সংগ্রহের জন্য http://103.113.200.29/student_covidinfo/ লিংকে দেওয়া ফরম পূরণ করে আগামী ১২ জুলাইয়ের মধ্যে সাবমিট (submit) করতে বলা হয়েছে। শুক্রবার (৯ জুলাই) বিশ্ববিদ্যালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য সম্পর্কিত জরুরি বিবেচনায় অধিভুক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষকে স্ব স্ব কলেজের শিক্ষার্থীদের
তথ্য ছক পূরণ নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এছাড়া গত ১৭ মে’র অফিস আদেশ মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ/শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/গবেষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ সংক্রান্ত তথ্যাবলী www.nubd.info/college এ login করে College Profile-এ জরুরি ভিত্তিতে অনলাইনে পাঠাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

এপর্যন্ত যেসব কলেজ যথাযথ তথ্য College Profile-এ submit করেনি তাদের অনতিবিলম্বে তথ্য দিতে বলা হয়েছে।

এনএম/এসএসএইচ

Link copied