তদন্ত প্রতিবেদনের আগে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ নয়

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২২, ০৫:৩৯ পিএম


তদন্ত প্রতিবেদনের আগে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ নয়

তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আগে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেওয়া সমীচীন নয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক নিয়োগ কার্যক্রম বিষয়ে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রারকে দেওয়া এক পত্রে আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ইউজিসি এই অভিমত ব্যক্ত করে।

জানা গেছে, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় আগামী ১৭ থেকে ১৮ জানুয়ারি এবং ২০ থেকে ২৩ জানুয়ারি বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

ইউজিসির পত্রে বলা হয়েছে, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য বর্তমানে ইউজিসির একটি তদন্ত কমিটি কাজ করছে। কমিটি শিগগিরই তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের ২০২০ সালের ৯ ডিসেম্বর ও ২০২১ সালের ৪ নভেম্বর জারিকৃত পত্রের নির্দেশনা প্রতিপালন এবং ইউজিসির তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পূর্বে কোনো ধরনের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয়। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এ বিষয়ে গৃহীত পদক্ষেপ ইউজিসি কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। পরে নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এএজে/এইচকে 

Link copied