৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল বৃহস্পতিবার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ০৫:০২ পিএম


৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল বৃহস্পতিবার

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে বৃহস্পতিবার (২০ জানুয়ারি)। এ লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার পিএসসির একাধিক কর্মকর্তা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা বলেন, ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কাল কমিশনের সভার পর আনুষ্ঠানিকভাবে তা পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

তবে এ বিষয়ে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহম্মদ সরাসরি কিছু বলেননি। জানতে চাইলে তিনি বলেন, আগেও বলেছি এ সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করা হবে। এবার হিসাব করে দেখুন, সেটা কবে হতে পারে।

এ বিষয়ে জানতে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা হয়। এতে অংশগ্রহণের জন্য আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। শুরুতে আবেদনের শেষ সময় গত বছরের ৩১ জানুয়ারি করা হলেও পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ওই বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

৪৩তম বিসিএসের মাধ্যমে সরকার বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জনকে নিয়োগ দেবে।

এএজে/আরএইচ 

Link copied