বুয়েটে ল্যাব স্থাপন করবে ওয়ালটন, সমঝোতা স্মারক সই

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ০৬:৫৪ পিএম


বুয়েটে ল্যাব স্থাপন করবে ওয়ালটন, সমঝোতা স্মারক সই

দেশে তৈরি ইলেক্ট্রনিক ও প্রযুক্তিপণ্যের গবেষণা উন্নয়নে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ল্যাব স্থাপন করার ঘোষণা দিয়েছে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এ উপলক্ষে মঙ্গলবার (১৮ জানুয়ারি) বুয়েট ও ওয়ালটনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে বুয়েটের কাউন্সিল ভবনে বুয়েটের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম রেজাউল আলম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (আরআইএসই) পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদার, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ উপস্থিত ছিলেন।

এ চুক্তির মাধ্যমে বাংলাদেশের তৈরি ইলেক্ট্রনিক ও প্রযুক্তিপণ্যের গবেষণা উন্নয়নে বুয়েট এবং ওয়ালটন যৌথভাবে কাজ করতে ওয়ালটনের পক্ষ থেকে বুয়েটে একটি ল্যাব স্থাপন করা হবে। ল্যাব স্থাপনের জন্য আনুষঙ্গিক সবকিছু সরবরাহ করবে ওয়ালটন।

ল্যাবে বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা ওয়ালটন পণ্যের কার্যকরী গবেষণা করতে সক্ষম হবে। ফলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও প্রযুক্তিগত উৎকর্ষে বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে মনে করে প্রতিষ্ঠান দুটি।

এছাড়া অনুষ্ঠানে ওয়ালটন তিনটি মাস্টার্স ফেলোশিপের জন্য বুয়েটকে ১০ লাখ টাকার চেক প্রদান করেছে।

এএজে/এসএসএইচ

Link copied