মেডিকেল কলেজ খোলা থাকবে কি না জানা যাবে রোববার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২২, ০৩:৩৫ পিএম


মেডিকেল কলেজ খোলা থাকবে কি না জানা যাবে রোববার

দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই পরিপ্রেক্ষিতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এদিকে সরকারি ঘোষণার পর বিশ্ববিদ্যালয়গুলোও সশরীরে ক্লাস বন্ধ করে অনলাইন ক্লাস চালু রাখার বিষয়ে নির্দেশনা দিয়েছে। তবে মেডিকেল কলেজগুলোর বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল (রোববার) বৈঠকে বসছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। বৈঠকে মেডিকেল কলেজগুলো বন্ধ হবে নাকি খোলা থাকবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে শনিবার (২২ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন ঢাকা পোস্টকে বলেন, সরকারি প্রজ্ঞাপনে মেডিকেল কলেজগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়নি। তাই আমাদের আলাদা করে সিদ্ধান্ত নিতে হবে।

তিনি বলেন, যেহেতু প্রজ্ঞাপন হয়ে গেছে, আমাদের তো সিদ্ধান্ত নিতেই হবে। আগামীকাল (রোববার) আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসব। সেখানে মেডিকেল কলেজগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে প্রফেশনাল পরীক্ষাগুলো চলমান থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০-এর বেশি জনসমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

সরকারি/বেসরকারি অফিস, শিল্প-কারখানাগুলোতে কর্মকর্তা বা কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন।

বাজার, শপিং মল, মসজিদ, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, রেল স্টেশনসহ সব ধরনের জনসমাবেশে মাস্ক ব্যবহারসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

এএজে/এসকেডি

Link copied