কিশোরী জীবনের গোপন কথা ফাঁস করলেন বিদ্যা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১১ এপ্রিল ২০২২, ০৮:৩৯ এএম


কিশোরী জীবনের গোপন কথা ফাঁস করলেন বিদ্যা

বলিউড তারকা বিদ্যা বালানের কিশোরী জীবনের গোপন কথা ফাঁস হয়ে গেছে। আর তা করলেন বিদ্যা নিজেই। এক সাক্ষাৎকারে তিনি মনে লুকিয়ে থাকা এক গোপন কথা সামনে আনেন।

বিদ্যা তখন কিশোরী। তার প্রিয় পরিচালক সত্যজিৎ রায়। পরিচালকের তৈরি সিনেমা ‘মহানগর’ বিদ্যাকে ভেতর থেকে যে কতটা প্রভাবিত করেছিল, তা তিনি ভাষায় প্রকাশ করতে পারবেন না। তার আক্ষেপ, ‘সত্যজিৎ রায় যদি আর কিছুদিন বেঁচে থাকতেন, তার সব ছবিতে অভিনয় করতে পারতাম’!

তিনি আরও জানান, প্রিয় পরিচালককে একবার চিঠিও লিখেছিলেন বিদ্যা। কিন্তু চিঠিটি তাকে পাঠানো হয়নি। তারপর একদিন জানতে পারেন মারা গেছেন সত্যজিৎ রায়। খুব কষ্ট পেয়েছিলেন তিনি। আজ যখন তিনি প্রতিষ্ঠিত অভিনেতা, তখন সেই কষ্টটা আরও বেড়ে গেছে। কারণ প্রিয় পরিচালকের ছবিতে অভিনয় না করতে পারার যন্ত্রণা থেকেই যাবে।

ছোট থেকেই বাংলা সিনেমা দেখে বড় হয়েছেন বিদ্যা বালান। সত্যজিৎ রায়ের ‘চারুলতা’ ছবির নায়িকা মাধবী মুখার্জির ছোট বেলার চেহারার সঙ্গে অনেকই বিদ্যার মিল খুঁজে পান। আর এটা যখন কেউ বলেন, তিনি খুবই খুশি হন।

বলিউডে যাত্রা শুরুর আগে বিদ্যা বাংলা ছবিতে অভিনয় করেন। গৌতম হালদারের ‘ভালো থেকো’। সেখানে তার সঙ্গে ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। ‘কাহানি’ ছবিতে আবার তিনি পরমব্রতের সঙ্গে কাজ করেন। এ ছবির পটভূমিও ছিল বাংলা। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘পরিণীতা’ নিয়ে ছবির করেন পরিচালক প্রদীপ সরকার। সেই ছবি দিয়েই বিদ্যা বালানের বলিউডে পথ চলা।

এমএইচএস

Link copied