অস্কার কমিটিতে ডাক পেলেন তামিল সুপারস্টার সুরিয়া

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

৩০ জুন ২০২২, ০২:৩৬ পিএম


অস্কার কমিটিতে ডাক পেলেন তামিল সুপারস্টার সুরিয়া

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। পুরো বিশ্বের সিনে তারকাদের স্বপ্ন থাকে এই পুরস্কার অর্জনের। এছাড়া অস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নেওয়াও অত্যন্ত সম্মানের। মূলত আমন্ত্রিত অতিথিরাই অংশ নিতে পারেন এতে।

অস্কারের একটি বিশাল কমিটি রয়েছে। যেখানে সদস্য হিসেবে আছেন বিশ্বের বিভিন্ন দেশের বহু তারকা। তারা অস্কারের জন্য ভোট দিতে পারেন। প্রতি বছরই এই তালিকা বড় হয়। নতুন নতুন সদস্য অন্তর্ভুক্ত করে কর্তৃপক্ষ। এবার সেই কমিটিতে ডাক পেলেন ভারতের তামিল সুপারস্টার সুরিয়া।

প্রথম তামিল তারকা হিসেবে অস্কার কমিটিতে আমন্ত্রণ পেয়েছেন সুরিয়া। এ খবরে তিনি যেমন আনন্দিত, দক্ষিণের অন্যান্য তারকারাও সমান উচ্ছ্বসিত। সোশ্যাল মিডিয়ায় সুরিয়া লিখেছেন, ‘ধন্যবাদ দ্য অ্যাকাডেমি আমাকে আমন্ত্রণ জানানোর জন্য, আমি আমন্ত্রণ কৃতজ্ঞচিত্তে গ্রহণ করছি। যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন, তাদের সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ। সর্বদা আপনাদের সবাইকে গর্বিত করার চেষ্টা করব!’

suriya
‘জয় ভীম’ সিনেমার দৃশ্যে সুরিয়া

সুরিয়া অস্কার কমিটির নজরে আসেন বহুল আলোচিত ‘জয় ভীম’ সিনেমার সুবাদে। যেটা গত বছরের নভেম্বরে মুক্তি পায়। ভারত ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সিনেমাটি ভূয়সী প্রশংসা পায়। এমনকি অস্কারের অফিসিয়াল ইউটিউব হ্যান্ডেল ‘সিন অ্যাট দ্য অ্যাকাডেমি’ বিভাগে প্রদর্শিত হয়।

উল্লেখ্য, গত ২৮ জুন অস্কারের সদস্যপদে যোগ দেয়ার জন্য ৩৯৭ শিল্পীকে আমন্ত্রণ জানিয়ে তালিকা প্রকাশ করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। ‘ক্লাস অব ২০২২’ শীর্ষক এই তালিকায় সুরিয়া ছাড়াও ভারতের কয়েকজন স্থান পেয়েছেন। তারা হলেন বলিউড অভিনেত্রী কাজল, চলচ্চিত্র নির্মাতা রীমা কাগতি, বাঙালি নির্মাতা সুস্মিত ঘোষ, রিনটু থমাস ও আদিত্য সুদ।

কেআই/আরআইজে

Link copied