‘ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড’ পেলেন যারা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০২ জুলাই ২০২২, ১১:৫৯ এএম


‘ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড’ পেলেন যারা

প্রথমবারের মতো দীপ্ত টিভি আয়োজন করেছে ‘এসএমসি মনিমিক্স প্লাস ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড-২০২২’। শুক্রবার (১ জুলাই) সন্ধ্যায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। যা সরাসরি সম্প্রচার করে দীপ্ত টিভি।

দুটি গ্রুপে বিজ্ঞানের ৫টি ক্যাটাগরির মধ্যে প্রথম থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত 'ক' এবং সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত 'খ' গ্রুপ নির্ধারণ করা হয়। ‘ক’ গ্রুপে জুনিয়র শাখায় যৌথভাবে প্রথম হয়েছে সামস রহমান মুগ্ধ, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), ওম অভ্র চৌধুরী, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), কর্ণেলিয়াস জেফরী গমেজ, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), যৌথভাবে দ্বিতীয় হয়েছে নামিরা আহমেদ, সাউথ ব্রিজ স্কুল (১ম শ্রেণি), আয়ানা চৌধুরী, সাউথ ব্রিজ স্কুল (১ম শ্রেণি) এবং তৃতীয় হয়েছে রৌদ্র হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল (৪র্থ শ্রেণি)।

‘খ’ গ্রুপ সিনিয়র শাখায় প্রথম হয়েছে খান প্রিন্স ইয়াসির আরাফাত, সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ (৯ম শ্রেণি), দ্বিতীয় হয়েছে সাজিদুল ইসলাম, স্কয়ার হাই স্কুল অ্যান্ড কলেজ (৮ম শ্রেণি), তৃতীয় হয়েছে মো. নাদিম শাহরিয়ার অপূর্ব, নজিপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় (৯ম শ্রেণি)। ১ম স্থান অর্জনকারীকে ১ লাখ টাকা, ২য় স্থান ৫০ হাজার টাকা এবং ৩য় বিজয়ীকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, এসএমসির ডিএমডি তসলিম উদ্দিন খান, দীপ্ত টিভির পরিচালক ড. পারভীন ও কাজী জাহিন হাসান এবং প্রধান র্নিবাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী। 

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ফেরদৌস বাপ্পী ও তারিন জাহান। এতে দলীয় নৃত্য পরিচালনা করেছেন আয়সা লাবন্য, কবিতা আবৃত্তি করেছেন ইলা, ‘মা মুনিয়া’ গান নিয়ে ছিলেন ফেরদৌস ওয়াহিদ। আসাদ খানের কোরিওগ্রফিতে ১০জন বিজ্ঞানীকে নিয়ে ছিলো ফ্যাশন শো। এই আয়োজনের নির্বাহী প্রযোজক ছিলেন ওয়াহিদুল ইসলাম শুভ্র এবং প্রযোজনায় ছিলেন মাসুদ মিয়া ও সাইফুর রহমান সুজন।

Link copied