Dhaka Post

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১

মৃত্যুর পর স্বীকৃতি, দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন সুশান্ত

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:২০

মৃত্যুর পর স্বীকৃতি, দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন সুশান্ত

সুশান্ত সিং রাজপুত

দেওয়া হলো ভারতের ঐতিহ্যবাহী দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার। এবার সেরা অভিনেতা হিসেবে (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন প্রয়াত জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তাকে মরণোত্তর এই সম্মান দেওয়া হয়েছে ‘ছিঁছোড়ে’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য। 

বক্স অফিসে সুশান্তের শেষ ছবি ২০১৯ সালে মুক্তি পাওয়া নিতীশ তিওয়ারি পরিচালিত ‘ছিঁছোড়ে'। অন্যদিকে মৃত্যুর পর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় অভিনেতার শেষ সিনেমা 'দিল বেচারা'। জানা যায়, বলিউডে সুশান্তের অভিনয় দক্ষতা ও অবদানকে সম্মান জানাতেই এই পুরস্কারটি দেওয়া হয়েছে।

পুরস্কার অনুষ্ঠানে যেভাবে স্মরণ করা হয় সুশান্তকে 

সিনেমার পাশাপাশি টিভি, সংগীত এবং ওটিটি প্ল্যাটফর্মের বিষয়েও দেওয়া হয় এই পুরস্কার। এবার সেরা সিনেমা বিভাগে পুরস্কৃত হয়েছে ‘তানহাজি: দা আনসাং ওয়ারিয়র’। ‘লুডো’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন অনুরাগ বসু। ইরফান খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয়ের সুবাদে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পান হোমি আদাজানি।

সুশান্ত সিং রাজপুত

‘ছপকে’ নজরকাড়া অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন দীপিকা পাড়ুকোন। সিনেমাটিতে তার সহ-অভিনেতা বিক্রান্ত মেসে পেয়েছেন সেরা সহ-অভিনেতার পুরস্কার। দক্ষিণী সিনেমা ‘কাঞ্চনা’র বলিউড রিমেক ‘লক্ষ্মী’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পান অক্ষয় কুমার। একই সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রী (ক্রিটিকস চয়েস) হয়েছেন কিয়ারা আদভানি।

আরআইজে

Link copied