অরিজিতের উদ্যোগে বিনামূল্যে ইংরেজি শিখবে দুস্থ শিশুরা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৫ আগস্ট ২০২২, ০৮:৫৪ পিএম


অরিজিতের উদ্যোগে বিনামূল্যে ইংরেজি শিখবে দুস্থ শিশুরা

অরিজিৎ সিং, গত এক দশকে নিঃসন্দেহে ভারতের সবচেয়ে জনপ্রিয় গায়ক। শুধু ভারত নয়, বিশ্বের বহু দেশে তার জনপ্রিয়তার আকাশ বিস্তৃত। এমন তারকাখ্যাতির মধ্যেও ব্যক্তি অরিজিৎ বরাবরই সাধারণ। তার জীবনযাপন দেখলে মুগ্ধ হবেন যে কেউ।

এখনো পশ্চিমবঙ্গের জিয়াগঞ্জে নিজের জন্মস্থানেই থাকেন অরিজিৎ। এলাকার মানুষের সঙ্গে মেশেন, আড্ডা দেন। এমনকি নিজের সন্তানকেও ভর্তি করিয়েছেন স্থানীয় স্কুলে।

এবার অসহায় ও দুস্থ শিশুদের জন্য অনন্য উদ্যোগ নিয়েছেন অরিজিৎ সিং। গ্রামে জন্মগ্রহণ করার কারণে জিয়াগঞ্জের শিশুরা ইংরেজিতে পিছিয়ে। তাই তাদেরকে বিনামূল্যে ইংরেজি শেখানোর ব্যবস্থা করেছেন গায়ক।

সম্প্রতি এক নার্সিং কলেজে দেখা করতে গিয়েছিলেন অরিজিৎ। সেখানে গিয়েই কর্তৃপক্ষকে জিজ্ঞেস করেন কোচিং ক্লাসের জন্য একটা ঘর ফাঁকা পাওয়া যাবে কিনা! এ প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষের একজন বলেছেন, “অরিজিৎ আমাকে জিজ্ঞেস করেছিলেন, ইংরেজি ক্লাসের ব্যবস্থা করার জন্য ঘর ফাঁকা পাওয়া যাবে কিনা। আমি জিজ্ঞেস করেছিলাম, কোন সময়টা দরকার? উনি বললেন, সকাল ৬টা থেকে ৮টা। যেহেতু সকাল ৯টার আগে কলেজের ক্লাস শুরু হয় না। তাই সকালে ২ ঘণ্টার জন্য ঘর দেওয়া যেতেই পারে।”

জানা গেছে, নিজের অর্থায়নে রুম ভাড়া ও ইংরেজি শিক্ষক নিয়োগ দিয়ে জিয়াগঞ্জের শিশুদের বিনামূল্যে ইংরেজি শেখাবেন অরিজিৎ। স্কুলে যাওয়ার আগে সকালের ওই দুই ঘণ্টায় যার যার সুবিধামতো ইংরেজি শিখতে আসবে।

এবারই প্রথম নয়, এর আগেও নিজের এলাকার মানুষের জন্য অনেক উপকার করেছেন। বিশেষ করে মহামারি করোনার সময়ে জিয়াগঞ্জের অসহায় মানুষকে ব্যাপক সহযোগিতা করেছিলেন এই গায়ক।

কেআই

Link copied