আপনি আমাদের হাজার বছরের অনুপ্রেরণা: সুমন

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০২ অক্টোবর ২০২২, ০২:২৭ পিএম


আপনি আমাদের হাজার বছরের অনুপ্রেরণা: সুমন

আপনি তারায় তারায় যা রটিয়ে দিয়েছেন, সেসব আমাদের হাজার বছরের অনুপ্রেরণা। এভাবেই ‘গুরু’ জেমসের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটালেন অর্থহীন ব্যান্ডের গায়ক ‘বেজবাবা’ খ্যাত সুমন। আজ ‘নগরবাউল’ খ্যাত জেমসের জন্মদিন। ভক্ত-অনুরাগীদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি। সামাজিক মাধ্যমগুলো জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা বার্তায় ভরে উঠেছে। ভক্তদের পাশাপাশি শুভকামনা জানিয়েছেন শোবিজের অনেকেই।

জন্মদিন উপলক্ষ্যে এই কিংবদন্তি রকস্টারকে শুভেচ্ছা জানিয়েছেন বেজবাবা সুমন। জেমসের সঙ্গে প্রথমদিনের অভিজ্ঞতা শেয়ার করে ফেসবুকে তিনি লেখেন, ‘আমার এসএসসি পরীক্ষা মাত্র শেষ হয়েছে। এক বন্ধুর বেজ গিটার ধার করে ফিলিংস ব্যান্ডের রিহার্সালে গেলাম বেজ বাজাতে (পরে জানতে পেরেছিলাম সেটা অডিশন ছিল)। সেদিনটার কথা এখনো খুব স্পষ্ট মনে আছে আমার। প্রিয় জেমস ভাই, আপনাকে নিয়ে কিছু লিখতে বসতে শুরু করলে একটা বই লেখা হয়ে যাবে।’

‘গুরু’র সঙ্গে কাজের মধুর স্মৃতিচারণায় তিনি বলেন, “আমি অনেক ভাগ্যবান আপনার সাথে মিউজিক করতে পারার জন্য, আমি অনেক ভাগ্যবান ‘ফিলিংস’-এর মতো একটা ব্যান্ডের বেজ প্লেয়ার হতে পারার জন্য। আমি অনেক ভাগ্যবান আপনার কাছ থেকে অনেক কিছু শিখতে পারার জন্য। আপনি তারায় তারায় যা রটিয়ে দিয়েছেন, সে সব আমাদের হাজার বছরের অনুপ্রেরণা। মিউজিকের বাইরে আমার চোখে আপনি শুধুমাত্র একজন বড় ভাই নয়, আপনি একজন 'অসম্ভব'! শুভ জন্মদিন গুরু!”

উল্লেখ্য, ১৯৬৪ সালের ২ অক্টোবর নওগাঁয় জন্ম উপমহাদেশের অন্যতম এই সংগীতকারের। বেড়ে ওঠা এবং সংগীতে জড়ানোর পুরোটাই চট্টগ্রামে। সংগীতের বিকাশ ঘটেছে ঢাকায়। যদিও এখন তিনি আর সীমানায় সীমাবদ্ধ নেই। বলিউড জয়ের পর এখন তিনি বিশ্বজুড়ে সার্বজনীন।

Link copied