সাবিলা নূরের জনপ্রিয়তাকে ভয় পান এলাকার চেয়ারম্যান!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৫ জানুয়ারি ২০২৩, ০৭:৫৯ পিএম


সাবিলা নূরের জনপ্রিয়তাকে ভয় পান এলাকার চেয়ারম্যান!

এলাকার সবার প্রিয় একজন মানুষ সাবিলা নূর। প্রতিদিন মাইলের পর মাইল হুইলচেয়ারে বই ফেরি করেন তিনি। এলাকার চেয়ারম্যান তার জনপ্রিয়তাকে ভয় পান। সবার মাঝে বই পড়ার আন্দোলন ছড়িয়ে দেওয়ার জন্য থানা নির্বাহী অফিসার কর্তৃক পুরস্কৃত হন সাবিলা। দ্বন্দ্ব ভুলে একসঙ্গে কাজ করতে চান চেয়ারম্যানও। সাবিলাকে সংবর্ধনা দিতে আয়োজন করেন বিশেষ এক অনুষ্ঠানের।

এমনই গল্পে তৈরি হয়েছে ঈদুল ফিতরের বিশেষ নাটক ‘বিরতিহীন যাত্রা’। এতে সুনয়না চরিত্রে অভিনয় করেছেন সাবিলা। কেন তিনি বই, ফুল, পাখি, প্রজাপতির গন্ধে জীবন কাটিয়ে দিতে চান সে সত্যটাই বেরিয়ে আসবে সংবর্ধনা অনুষ্ঠানে।

নাটক প্রসঙ্গে সাবিলা বলেন, “গত বছর ঈদ থেকে গল্পনির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা। শারীরিক অক্ষমতা কোনো বাধা নয়, মানসিক ইচ্ছাই যেকোনো কিছু জয়ের জন্য যথেষ্ট, সেটাই নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহ্বান জানিয়েছি ‘বিরতিহীন যাত্রা’ নাটকে! নিজেকে নতুনভাবে তুলে ধরার চেষ্টা করেছি নাটকটিতে।”

‘বিরতিহীন যাত্রা’ নাটকের দৃশ্য
‘বিরতিহীন যাত্রা’ নাটকের দৃশ্য

নির্মাতা অনন্য ইমন বলেন, ‘গল্পনির্ভর কাজে যে মজা পাই, সেটা আসলে অন্য কাজে পাই না। আমি সবসময় চেষ্টা করি একটা গল্প বিস্তারিত তুলে ধরতে। এই নাটকটা অনেকখানি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে করা। আশা করছি দর্শক ভালোভাবে নেবেন।’

আহমেদ তাওকীরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন। এতে সাবিলা ছাড়াও আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ, আনোয়ারসহ অনেকে।

Link copied