ইন্দ্রমোহন রাজবংশী মাথা ঘুরে পড়ে যাননি

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৪:৩৩

ইন্দ্রমোহন রাজবংশী মাথা ঘুরে পড়ে যাননি

ইন্দ্রমোহন রাজবংশীর সঙ্গে তিমির নন্দী

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৭ এপ্রিল) সকালে মারা যান। তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

কিন্তু কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত হয় ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’ এর উদ্বোধনী অনুষ্ঠানের রিহার্সেলে তিনি মাথা ঘুরে পড়ে যান। এই তথ্যটি সম্পূর্ণ মিথ্যা বলে জানিয়েছেন রাজবংশীর সহকর্মী স্বাধীন বাংলার বেতার কেন্দ্রের আরেক কণ্ঠযোদ্ধা তিমির নন্দী।

নিজের ফেসবুকে তিনি লেখেন, কোন কোন অনলাইন পত্রিকায় দেখলাম, তারা লিখেছেন যে, ইন্দ্রদা ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’-এর উদ্বোধনী অনুষ্ঠানের রিহার্সেলে মাথা ঘুরে পড়ে যান। তথ্যটি সম্পূর্ণ মিথ্যা। তবে তিনি অসুস্থ ছিলেন। কারণ, আমি উক্ত অনুষ্ঠানে যুক্ত ছিলাম এবং তার সাথেই ছিলাম। উক্ত অনুষ্ঠানে আমাদের আরও সহযোদ্ধা যারা ছিলেন, তারা হলেন-শ্রদ্ধেয় কন্ঠশিল্পী রফিকুল আলম, বুলবুল মহলানবীশ, শাহীন সামাদ এবং ডালিয়া নওশীন।

তিনি আরও লেখেন, ইন্দ্রমোহন রাজবংশী ভীষণ অমায়িক এবং ভালো মনের মানুষ ছিলেন। আমাকে ছোট ভাই হিসেবে খুব স্নেহ করতেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিকেরা একত্র হলেই আমি খুব মজা করি, যা ইন্দ্রদা খুব উপভোগ করতেন। সদা হাস্যজ্জ্বল এই বীর মুক্তিযোদ্ধার প্রতি আমার গভীর শ্রদ্ধাঞ্জলি!

এদিকে ইন্দ্রমোহন রাজবংশীর আত্মীয় তরুণ রাজবংশী জানান, বুধবার দুপুরে রাজারবাগ কালি মন্দিরে এই শিল্পীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে। তার আগে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

উল্লেখ্য, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে বিশেষ ভূমিকা রাখেন ইন্দ্রমোহন রাজবংশী। লোক গানের জন্য বিখ্যাত ছিলেন তিনি। পরবর্তীতে রবীন্দ্রসংগীত গেয়েও সুনাম অর্জন করেন। সংগীত কলেজে লোকসংগীত বিভাগের প্রধান হিসেবে তিনি দীর্ঘদিন কাজ করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে একুশে পদক পান তিনি।

আরআইজে

Link copied