ভক্তদের দাবি কাবিলাকে মুক্তি দিতে হবে

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৩ এপ্রিল ২০২১, ১৯:৩৩

ভক্তদের দাবি কাবিলাকে মুক্তি দিতে হবে

অডিও শুনুন

নাটকের ডিজিটাল মার্কেট হওয়ার পর থেকে জনপ্রিয়তা এখন গোনা যায়। কার ভিউ কত, সেই হিসেব করে নির্ধারণ করা হয় হিট। তবে এই ভার্চুয়াল দুনিয়ার সমীকরণের ব্যাপক সমালোচনাও রয়েছে। কিন্তু এত সবকিছুকে উপেক্ষা করে নতুন এই উদাহরণ তৈরি করেছে ‘ব্যাচেলর পয়েন্ট’। 

নাটকটির তৃতীয় সিজন শেষ হলো। গল্পের সবচেয়ে আলোচিত চরিত্র কাবিলার গ্রেপ্তারকে ঘিরে এই সমাপ্তির প্রতিক্রিয়া জানাচ্ছেন ভক্তরা। নব্বই দশকে বাংলা নাটকের দর্শকদের ‘বাকের ভাই’ চরিত্রের কথা এখনও ভুলে যাওয়ার কথা না।

নাটকের শেষ পর্বের দৃশ্য

হুমায়ুন আহমেদের অনন্য সৃষ্টি ‘কোথাও কেউ নেই’-এর ‘বাকের ভাই’। আসাদুজ্জামান নূরের অভিনয় মানুষকে এতটাই আপন করে নিয়েছিল যার ফাঁসিতে রাস্তায় নেমেছিল দর্শকরা। এই যুগে যেহেতু আলোচনা সব সামাজিক মাধ্যমে তাই ‘ব্যাচেলর পয়েন্ট’-এর ভক্তরা এখানেই কাবিলাকে মুক্তির দাবিতে প্রতিরোধ গড়ে তুলল।

তৃতীয় সিজনের শেষ পর্বে পুলিশ কাবিলাকে গ্রেপ্তার করে। এরপর কাবিলা বন্ধু শুভকে ছাড়ানোর জন্য ফোন দেয়। গল্পের সমাপ্তিতে এমন মোড় মেনে নিতে পারছেন না ভক্তরা। আর ফেসবুকে দুটি জনপ্রিয় গ্রুপে এ নিয়ে ব্যাপক আলোচনা তৈরি হয়েছে।

জনপ্রিয় এই কাবিলার চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ। দর্শকের এমন প্রতিক্রিয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘সব কিছুই দর্শকদের ভালোবাসা। প্রচুর ফোন পাচ্ছি। সবগুলো সিজনে আমার কাছে চ্যালেঞ্জ ছিল দর্শক ধরে রাখা। মনে হচ্ছে সেটি পেরেছি। সবাই দোয়া করবেন।’

মারজুক রাসেল, পলাশ, অমি, মিশু সাব্বির, চাষি আলম

তৃতীয় সিজন শেষ হতেই ভক্তদের মনে প্রশ্ন নতুন কিস্তি কবে আসবে? নির্মাতা কাজল আরেফিন অমি এই প্রসঙ্গে বলেন, ‘শিগগিরই চতুর্থ সিজন বের করব এমনটা নয়। তবে কখনও হয়তো বানাব। নাটকের চরিত্রগুলোর জীবনের পরবর্তী অবস্থাটা আমি এক সময় দেখাতে চাই।’

মঙ্গলবার (১৩ এপ্রিল) সিজন-৩ এর শেষ পর্ব প্রচার হয়েছে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে। প্রচারের পর থেকে সিরিয়ালটির নিয়মিত দর্শকরা আনন্দ-দুঃখ আর আবেগে ভাসছেন!

‘ব্যাচেলর পয়েন্ট’-এর পুরো সিজনে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, মারজুক রাসেল, তৌসিফ মাহবুব, চাষি আলম, শামীম হাসান সরকার, জিয়াউল হক পলাশ, মুসাফির শোয়েব, সাবিলা নূর, ফারিয়া শাহরিন, সানজানা সরকার রিয়া, শিমুল প্রমুখ।

এমআরএম/আরআইজে

Link copied